top of page
Search

পবিত্র বাইবেল প্রত্যেক খ্রীষ্ট বিশ্বাসীকে অবিশ্বাসিদের প্রশ্নের উত্তর দিতে আদেশ করেছেন?


প্রিয়পাঠক, আমি যখন খ্রীষ্টকে জানতে শুরু করি, তখন আমার নিকট বন্ধু, আত্নীয় স্বজন দ্বারা ব্যাপক বাধার মুখোমুখি হয়েছিলাম। আমার মনে শতশত প্রশ্ন ছিল! অনেক জ্ঞানী গুনি খ্রীষ্টান আমার প্রশ্ন বাণে জর্জরিত ছিল। তবুও আমি বাইবেল পড়া পরিত্যাগ করিনি।


যীশু খ্রীষ্টকে পরিত্রাণ কর্তা হিসাবে গ্রহন করতে আমার চার বছর সময় লেগেছিল। ঈশ্বরের বাক্য পবিত্র বাইবেল যখন আমার মনের সকল প্রশ্নের উত্তর বুঝতে সাহায্য করলেন, তখন আমি নিজে একজন খ্রীষ্টান হিসাবে ঘোষনা দিয়েছিলাম। সেই থেকে আমার জীবনের একটিই লক্ষ্য আমি মুসলিমদের সকল প্রশ্নের উত্তর বাইবেল থেকে প্রস্তুত করব ও প্রচার করবো। এই বিষয়ে পবিত্র বাইবেল আমাকে উৎসাহ দেয়,


“যে কেহ তোমাদের অন্তরস্থ প্রত্যাশার হেতু জিজ্ঞাসা করে, তাহাকে উত্তর দিতে সর্ব্বদা প্রস্তুত থাক। কিন্তু মৃদুতা ও ভয় সহকারে উত্তর দিও, সৎসংবেদ রক্ষা কর” (১ পিতর ৩:১৫)


কিন্তু আমি আশ্চর্য হচ্ছি একটি বিষয়ে চিন্তা করে, কিছু কিছু খ্রীষ্টান ভাই, আমার এই প্রচারের বিষয় প্রশ্ন তুলছেন!


আমি তাদের সব সময় এটিই বলবো। সুসমাচার প্রচার করুন। অবিশ্বাসীদের সকল প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত থাকুন। সুসমাচার প্রচার ছাড়া আপনি সুখি নন। সুসমাচার প্রচার ছাড়া আপনি আর কিছুতে এত আসির্বাদ প্রাপ্ত হতে পারবে না। সুসমাচার প্রচার ছাড়া আপনি নিরাপদ নন। সুসমাচার প্রচার না করলে আপনি ঈশ্বরের রাজ্য থেকে হারিয়ে যাবেন। আপনারা জন্মগত খ্রীষ্টান হিসাবে অহংকার করা পরিহার করুন! কেননা আপনাদের পূর্বে ইহুদীরা এই অহংকারে পতিত হয়েছেন। তারা খ্রীষ্ট থেকে বিচ্ছিন্ন। ঈশ্বরের রাজ্য তাদের কোন অধিকার নেই যতক্ষণ না যীশুকে গ্রহন করেন।


ঈশ্বর আপনাদের আসির্বাদ মুসলিম কনভার্ট খ্রীষ্টানদের দিবেন! যেন আপনাদের মিথ্যা অহংকার প্রকাশিত হয়।


"আমি দ্রাক্ষালতা, তোমরা শাখা; যে আমাতে থাকে, এবং যাহাতে আমি থাকি, সেই ব্যক্তি প্রচুর ফলে ফলবান হয়; কেননা আমা ভিন্ন তোমরা কিছুই করিতে পার না। কেহ যদি আমাতে না থাকে, তাহা হইলে শাখার ন্যায় তাহাকে বাহিরে ফেলিয়া দেওয়া যায় ও সে শুকাইয়া যায়; এবং লোকে সেগুলি কুড়াইয়া আগুনে ফেলিয়া দেয়, আর সেই সকল পুড়িয়া যায়।" (যোহন ১৫:৫-৬)


"কিন্তু অনেক ফরীশী ও সদ্দূকী বাপ্তিস্মের জন্য আসিতেছে দেখিয়া তিনি তাহাদিগকে কহিলেন, হে সর্পের বংশেরা, আগামী কোপ হইতে পলায়ন করিতে তোমাদিগকে কে চেতনা দিল? অতএব মন পরিবর্তনের উপযোগী ফলে ফলবান হও। আর ভাবিও না যে, তোমরা মনে মনে বলিতে পার, অব্রাহাম আমাদের পিতা; কেননা আমি তোমাদিগকে বলিতেছি, ঈশ্বর এই সকল পাথর হইতে অব্রাহামের জন্য সন্তান উৎপন্ন করিতে পারেন। আর এখনই গাছগুলির মূলে কুড়াল লাগান আছে; অতএব যে কোন গাছে উত্তম ফল ধরে না, তাহা কাটিয়া আগুনে ফেলিয়া দেওয়া যায়। আমি তোমাদিগকে মন পরিবর্তনের নিমিত্ত জলে বাপ্তাইজ করিতেছি বটে, কিন্তু আমার পশ্চাৎ যিনি আসিতেছেন, তিনি আমা অপেক্ষা শক্তিমান; আমি তাঁহার পাদুকা বহিবারও যোগ্য নহি; তিনি তোমাদিগকে পবিত্র আত্মা ও অগ্নিতে বাপ্তাইজ করিবেন। তাঁহার কুলা তাঁহার হস্তে আছে, আর তিনি আপন খামার সুপরিষ্কার করিবেন, এবং আপনার গম গোলায় সংগ্রহ করিবেন, কিন্তু তুষ অনির্বাণ অগ্নিতে পোড়াইয়া দিবেন।" (মথি ৩:৭-১২)


প্রচারেই প্রসার, প্রচারেই সফলতা, প্রচারেই আসির্বাদ।



41 views0 comments

Comentários


bottom of page