top of page
Search

খ্রীষ্টের আগমনের চিহ্ন কিভাবে আপনাকে উৎসাহ দান করছে?


প্রিয়পাঠক, আসুন স্মরণ করি বাইবেলের সেই উক্তি যা পৌল থিষলদীকীয় মন্ডলীর মাধ্যমে আমাদের বলেছেন।


" অতএব তোমরা এই সকল কথা বলিয়া একজন অন্যজনকে সান্ত্বনা দেও।" (১ থিষলনীকীয় ৪:১৮)


এই সব পদগুলিতে প্রেরিত পৌল আমাদের "রাপ্চার" বা নিরতিশয় আনন্দ উচ্ছাস শব্দটির একটি বিবরণ দিয়েছেন। আর তারপরে তিনি আমাদের এই পাঠ্যাংশটির কথা বলেছেন, "অতএব তোমরা এই সকল কথা বলিয়া একজন অন্যজনকে সান্ত্বনা দেও’’ গ্রীক শব্দ “parakalěō” (পারাক্যালিও) থেকে অনুবাদিত হয়ে “সান্ত্বনা” শব্দটি এসেছে। এর অর্থ হল “সান্ত্বনা” এবং “উৎসাহ” (এনআইভি)

এখন সমগ্র অধ্যায়টি হল পদ ১৩ থেকে ১৭নং পদ। এই অধ্যায়টিতে এই যুগের শেষে খ্রীষ্ট বিশ্বাসীদের “অতিশয় আনন্দ উচ্ছাস” এর বিষয়ে বলা হয়েছে। থিষলনীকীয়ের খ্রীষ্ট বিশ্বাসীরা রোমের পৌত্তলিক ধর্মাবলম্বী এবং অবিশ্বাসী যিহূদিদের তাড়নার মধ্যে দিয়ে যাচ্ছিলেন। তাদের মধ্যে কেউ কেউ মারাও পড়েছেন। তারা শহীদের মৃত্যুবরণ করেছেন! থিষলনীকীয়ের লোকেরা এর দ্বারা অস্থির ছিলেন। সেইজন্যে পৌল তাদের উৎসাহিত করতে “নিরতিশয় আনন্দ উচ্ছাস” এর বিষয়ে বলেছিলেন।


ডঃ থমাস হেলী “নিরতিশয় আনন্দ উচ্ছাস” এর বিষয়ে আমাদের কাছে এই ব্যাখ্যা দিচ্ছেন:

‘‘খ্রীষ্টের আগমনের সময়ে যাহারা জীবিত থাকেন তাহাদের ধরা হইবে এবং স্বর্গে লওয়া হইবে। সেই সময়ে যাহারা জীবিত আছেন তাহারা তাহাদের সহিত হইবেন যাহারা মৃত হইয়াছিলেন...সেই কারণে এই সকল বাক্যের দ্বারা একে অপরকে উৎসাহিত করুন’’।


এই অধ্যায়ের উপরে আমি প্রচার করব, এবং “নিরতিশয় আনন্দ উচ্ছাস”। আজকে আমার উদ্দেশ্য হল আপনাদের দেখানো যে আমাদের প্রতি সান্ত্বনা ও উৎসাহ প্রদান হচ্ছে বাইবেলের ভবিষ্যবাণীর মূল কারণগুলির একটি।


‘‘অতএব তোমরা এই সকল কথা বলিয়া একজন অন্যজনকে সান্ত্বনা দেও’’ (১ থিষলনীকীয় ৪:১৮)


খ্রীষ্টের আগমনের চিহ্ন আমাদের উৎসাহ দান করছে। বর্তমান গোটা বিশ্ব বিশৃঙ্খল অবস্থাতে আছে। কোভিড ১৯ কোরনা ভাইরাসের ভয় সর্বদা উপস্থিত ছিল। যেকোন মহুর্তে বিশ্বের মানুষ এই ভাইরাস হতে মুক্তি পেতে প্রাণপণ করছে। কোরনা ভাইরাসের ক্রমশঃ আক্রমণ বেড়েই চলেছিল। এটা হচ্ছে এক বিস্ময়কর বিশৃঙ্খলা ও ভীতির সময়।


সেই উন্মত্ত সময়ে, আমার হৃদয় ও মন খ্রীষ্টের আগমনের “চিহ্ন” দ্বারা সুস্থিত হচ্ছে। এখন রাত্রি অন্ধকার, পাপ আমাদের বিরুদ্ধে জাগ্রত আছে।

আমরা দুঃখের ভারী বোঝা বহন করছি; কিন্তু এখন আমরা দেখি তাঁর আগমনের গান গাইতে পারি -

আমাদের হৃদয় আমাতে উদ্ভাসিত হয়, আনন্দ উথলিয়ে ওঠে! তিনি পুনরায় আসছেন, তিনি পুনরায় আসছেন, সেই একই যীশু, মনু্ষ্য দ্বারা ত্যাজ্য; তিনি পুনরায় আসছেন, তিনি পুনরায় আসছেন,ক্ষমতা ও মহা গৌরবের সহিত, তিনি পুনরায় আসছেন!


এখন আপনাদের এখানে সেই “চিহ্নগুলির” দুটি দেওয়া হল যা আমাকে উৎসাহিত করেছিল!


১. ঈশ্বর প্রদত্ত স্বদেশে ফিরে আসা বিশ্ব ব্যাপী যিহূদি লোকদের নিয়ে স্টেট অফ্ ইস্রায়েল, ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত।


যীশু বলেছিলেন, “লোকেরা খড়্গধারে পতিত হইবে; এবং বন্দি হইয়া সকল জাতির মধ্যে নীত হইবে; আর জাতিগণের সময় সম্পূর্ণ না হওয়া পর্যন্ত যিরূশালেম জাতিগণের পদ-দলিত হইবে” (#লূক ২১:২৪)।


“দেখ, হে আমার প্রজা সকল...আমি তোমাদিগকে ইস্রায়েল দেশে লইয়া যাইব” (#যিহিষ্কেল ৩৭:১২)।


“শেষের বৎসরসমূহে তুমি এই দেশে, খড়্গ হইতে পুনরানীত এবং অনেক জাতি হইতে সংগৃহীত লোকদের নিকটে...জাতিগণের মধ্য হইতে বাহিরে আনীত হইয়াছে” (#যিহিষ্কেল ৩৮:৮)।


কিছুদিন আগেই প্রেসিডেন্ট ট্রাম্প যিরূশালেমকে ইস্রায়েলের রাজধানী হিসাবে ঘোষণা করেছেন। যিহূদিদের ইস্রায়েলে ফিরে আসা হল এটা একটি শক্তিশালী চিহ্ন যে আমরা দ্রুত এই এই যুগের শেষের দিকে এবং খ্রীষ্টের দ্বিতীয় আগমনের দিকে এগিয়ে চলেছি!

হালেল্লুইয়া! খুব শীঘ্রই খ্রীষ্ট আসছেন! তিনি পুনরায় আসছেন, তিনি পুনরায় আসছেন, সেই একই যীশু, মনু্ষ্য দ্বারা ত্যাজ্য; তিনি পুনরায় আসছেন, তিনি পুনরায় আসছেন, ক্ষমতা ও মহা গৌরবের সহিত, তিনি পুনরায় আসছেন!


২. খ্রীষ্ট বিশ্বাসী এবং যিহূদিদের বৃদ্ধিপ্রাপ্ত তাড়নার একটি “চিহ্ন”।


“সেই সময়ে লোকেরা ক্লেশ দিবার জন্য তোমাদিগকে সমর্পণ করিবে, ও তোমাদিগকে বধ করিবে, আর আমার নাম প্রযুক্ত সমুদয় জাতি তোমাদিগকে দ্বেষ করিবে” (#মথি ২৪:৯)।


মুসলিমদের উদ্দেশ্য হল ইস্রায়েল ধ্বংস করা এবং যিহূদিদের বধ করা। এই জগতে মন্ডলীর কন্ঠস্বর স্তব্ধ করতে এবং খ্রীষ্টধর্মকে দুর্বল করতে, ACLU (এসিএলইউ) যা যা করতে পারে তার সবই করছে।


সেখানে “প্রতিস্থাপন” মতবাদের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে - যা বলছে যে বাইবেলের সমস্ত প্রতিশ্রুতি খ্রীষ্ট বিশ্বাসীদের জন্য - কিন্তু সমস্ত অভিশাপ শুধু যিহূদিদের জন্য! সেই কারণে আমাদের পুনর্গঠিত মন্ডলীর অনেকগুলি যিহূদি-বিদ্বেষ এর অদ্ভূত আচরণকে আলিঙ্গন করছে। ঈশ্বর আমাদের সাহায্য করুন!


ই ভাববাণী আমাদের উৎসাহিত করছে, কারণ আমাদেরই চোখের সামনে এটা পরিপূর্ণ করা হচ্ছে! ঈশ্বর হলেন সার্বভৌম!


‘‘অতএব তোমরা এই সকল কথা বলিয়া একজন অন্যজনকে সান্ত্বনা দেও’’ (#থিষলনীকীয় ৪:১৮)।


অতএব আসুন এই গান গাই - তিনি পুনরায় আসছেন, তিনি পুনরায় আসছেন, সেই একই যীশু, মনু্ষ্য দ্বারা ত্যাজ্য; তিনি পুনরায় আসছেন, তিনি পুনরায় আসছেন, ক্ষমতা ও মহা গৌরবের সহিত, তিনি পুনরায় আসছেন!

72 views0 comments

Comments


bottom of page